BoiPallab Group

অন্য আমি

অন্য আমি

 ১.

রাতের প্রায় আড়াইটা বাজে। চারদিকে অঝোর বৃষ্টি। বারান্দার মরিচাধরা দরজাটা হুইল দিয়ে মোচর মারতেই খুলে গেলো নিশ্চুপে। যত সম্ভব ঠান্ডা মাথায় কাজ সমাধা করতে হবে। ত্রিশ লাখ টাকার মামলা। কোনোক্রমে হারানো যাবে না। তবে আলেয়ার ফোনটা খানিকটা চিন্তিত করে দিয়েছে। আজ তার জন্মদিন, এরকম কাজের দিনে আমার ইচ্ছে নেই তাকে উইশ করার। কি অদ্ভুত কান্ড, আমি নাকি ঠিক রাত বারোটায় তার বাসায় গিয়ে গিফটসহ উইশ করে আসলাম। তাই কিছুক্ষন আগে ফোন দিয়ে আমায় ধন্যবাদ দিয়ে দিলো বৃষ্টি ভিজে আসার জন্য। কিন্তু বারোটার আগে থেকেই আমি এই বাড়ির আশেপাশে সুযোগের অপেক্ষায় ঘাপটি মেরে ছিলাম। এই সময়ে তার কাছে যাওয়া আমার পক্ষে সম্ভব নয়। ধরে নিলাম ড্রিংকস করেছে বলে উলোটপালোট জিনিস দেখছে। কিন্তু আলেয়াকে কোনদিন ড্রিংকস করতে দেখিনি। তবে এমনও হতে পারে জন্মদিন উপলক্ষে ড্রিংকস করেছে। হ্যাঁ হ্যাঁ এমনই হবে। যত সম্ভব এখন এটা আমলে নেওয়া ঠিক হবে না। কাল ওর সাথে কথা বললেই হবে। এখন কাজে মনোযোগ দেওয়া লাগবে। তিনটের আগেই কাজ সম্পুন্ন করা দরকার। বহুদিন পর সুযোগ পেলাম। সুযোগ যেভাবেই হোক কাজে লাগাতে হবে। ত্রিশ লাখ টাকা বলে কথা! 

আলেয়ার বিষয়টা মাথা থেকে উঠিয়ে দিয়ে রিভালবারে সাইলেন্সার লাগালাম। লম্বা দম নিয়ে রুমে ঢুকতেই চমকে উঠলাম। দূর থেকে পুলিশের গাড়ির সাইরেনের শব্দ শুনতে পেলাম। ধুর শালা! পুলিশ আসলো কহু থেকে। যেমন ক্ষুতহীনভাবে এতদূর আসলাম, কোন পুলিশের বাপেরও ক্ষমতা নেই সন্ধান পাওয়ার। এখন কি হবে? এই সুযোগ মাঠে মারা যাবে? নাহ টাকার কথাটা আপাতত মাথা থেকে বাদ দিয়ে পালাতে হবে। জীবন আগে, পরে সু্যোগ আরো আসবে। 

বারান্দার দিকে পা পিছালাম। লম্বা একটা পাইপ উপর থেকে নিচে নেমে গেছে। সাত পাচঁ না ভেবে ওটা ধরে নিচে নেমে এলাম। রিভালবারটা ব্যাগে গুঁজে দিয়ে পিছনকার জঙ্গলে দৌড় লাগালাম।


.

শ্যাম্পেইনের চতুর্থ ঢোক টা গলায় ঢেলে দিয়ে দরজার নিচ থেকে সকালের সংবাদপত্রটা হাতে নিলাম। সাথে একটা চিরকুটও পেলাম। লেখা, "অভিনন্দন! টাকাটা নিয়ে যেও।" বুঝলাম না কিছু। সংবাদপএের প্রথম পাতায় চোখ যেতেই আঁতকে উঠলাম, শিরোনামে বড় বড় করে লিখা, "গতকাল রাত দুটায় দূর্বিওের গুলির আঘাতে মারা গেছেন ব্যাংক প্রধান।" 

কি করে সম্ভব? আড়াইটা বাজে তাকে ঘুমন্ত অবস্থায় দেখেছি। তাহলে? নাহ কসম করে বলতে পারি খুনটা আমি করিনি। অন্তত এই জগতের আমি তো নইই!


অনুগল্প: অন্য আমি
লেখা: সাফায়েত আহমেদ সাকিব
শিক্ষার্থী, আদমজী ক্যান্টনমেন্ট কলেজ
একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন