BoiPallab Group

নির্বাচিত গল্প ০৫ - বই পড়া শুরুর গল্প

 

বই পড়া শুরুর গল্প

এই যে একটু এদিকে সময় দিবেন!
আমারও সাধারণ শিক্ষার্থীর মতোই বই পড়তে ভালো লাগে না। বন্ধুরাও ছিল চিল মুডের। তবে ক্লাস ৬ থেকে নতুন বন্ধু হতে থাকে আর আমার বুঝে ওঠার আগেই আমি দেখি বই পড়ুয়া ফ্রেন্ড সার্কেলে ঢুকে পড়েছি! 

তারা বিভিন্ন প্রকার বই নিয়ে আলোচনা করত যা নিয়ে আমার তেমন কোনো আগ্রহ ছিল না তাই বেশির ভাগ সময় চুপচাপই থাকতাম। তাই মাঝে মধ্যেই বন্ধুরা বই পড়ার উপদেশ দিত।  "আমি পাঠ্যবই পড়েই কূল পাই না আর গল্পের বই পড়া তো দূরের কথা" বলে সেসময় ওদের কথা এড়িয়ে যেতাম। তবে আমার বন্ধু গুলাও ছিল জেদি। তাদের বারবার বলাতে আমি বই পড়তে রাজিও হয়ে যাই। তখন লকডাউনের পূর্ববর্তী সময় ছিলো, অর্থাৎ ২০ সালের শুরুর দিক। প্রথম পড়া বই ছিল মুহাম্মদ জাফর ইকবাল স্যার এর "হটলাইন"। যা এক বন্ধু জোর করে হাতে ধরিয়ে দেয়। 

সত্যি বলতে শুরুতে বই পড়তে ভালো লাগছিল না তবে পড়া শেষ করার পর অনুভূতিটা ছিল অসাধারণ। মনে হচ্ছিল কারও সাথে কথা গুলো শেয়ার করি আর সাথে সাথে এক বন্ধু নক দেয় যে বইটা সাজেস্ট করেছিল। নক দিয়েছিল জিজ্ঞেস করার জন্য যে বইটা কেমন লাগল পড়ে। তার সাথে এ নিয়ে কথা বলাই অনুভূতিটা আরও বেশি বেড়ে যায় যা বলে বোঝানোর মতো নয়। আর সেখান থেকে আজও সেই সার্কেল আর সেই বই নিয়ে আলোচনা সাথে নতুন নতুন অনুভূতি। 

বই পড়া শুরুর গল্প 
নাম: মোঃ মুশফিকুর রহমান খান তানভীর 
শিক্ষা প্রতিষ্ঠান: সেনা পাবলিক স্কুল ও কলেজ
শ্রেণী : ৯ম

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন